Warranty Policy

Beemart সব সময় তার গ্রাহকদের সুবিধাকে অগ্রাধিকার দিয়ে থাকে। পন্য কেনার শুরু থেকে কাস্টমারের কাছে পৌছানো, পণ্য ব্যবহারের নিরাপত্তা এবং ব্যবহার পরবর্তী সকল সেবাকে Beemart সর্বদা গুরুত্ব সহকারে বিবেচনা করে।

Beemart এর কাছে পণ্য সেবার অন্যতম বিষয় ওয়ারেন্টি। কাস্টমার কোন পণ্য কেনার পর সেটার ওয়ারেন্টি বিষয়ক ইস্যু Beemart Customer service সমাধান করে থাকে।

ওয়ারেন্টির ধরন

Beemart কাস্টমারদের সাধারণত দুই ধরনের ওয়ারেন্টি সার্ভিস দিয়ে থাকে-

ব্র্যান্ড ওয়ারেন্টি –

পণ্য কেনার পর সেটি স্বাভাবিক ব্যবহারের সময় নষ্ট হলে, সঠিকভাবে কাজ না করলে তবে সেক্ষেত্রে পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান উক্ত পণ্য সার্ভিস/রিপ্লেস করে দেবে যদি পণ্যটি প্রতিষ্ঠানটির সার্ভিস ওয়ারেন্টি মেয়াদকালের ভেতরে থাকে। পণ্যের সাথে থাকা সার্ভিস ওয়ারেন্টি কার্ডে উল্লেখিত সরবরাহকারী প্রতিষ্ঠানের দেওয়া ওয়ারেন্টি মেয়াদকাল এ ক্ষেত্রে প্রযোজ্য। বিক্রয় পরবর্তী কোন প্রকার সেবার দায় Beemart নেবে না। পণ্যটি পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের সার্ভিসিং সেন্টার অথবা সরবরাহকারী প্রতিষ্ঠানের কাছ থেকে ওয়ারেন্টি সেবা নিতে হবে কাস্টমারকে।

সেবা ওয়ারেন্টি -

Beemart customer service center এ পণ্যের ওয়ারেন্টি বিষয়ক ইস্যু জানালে সেক্ষেত্রে Beemart পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান বা সরবরাহকারীর থেকে বিক্রয় পরবর্তী সেবা পাওয়ার দায়িত্ব নেবে সরাসরি যোগাযোগ করানো বা যোগাযোগ করার ব্যবস্থা গ্রহণের মাধ্যমে। Beemart customer servicing center এ পণ্যের ওয়ারেন্টি সংক্রান্ত অভিযোগ জানালে কাস্টমারকে উক্ত সেবা পেতে কোথায় যোগাযোগ করতে হবে Beemart customer center সেটি কাস্টমারকে জানিয়ে দেবে। কাস্টমার নিজেও Beemart ইনভয়েজ কাগজ(প্রযোজ্য ক্ষেত্রে) নিয়ে সরাসরি সরবরাহকারী প্রতিষ্ঠান বা সরবরাহকারীর সাথে যোগাযোগ করতে পারে। যদি পণ্যের কোন অংশ পরিবর্তন করা প্রয়োজন হয় তবে সরবরাহকারী প্রতিষ্ঠানের পলিসি অনুযায়ী কোন ব্যয় ধরা হলে সেটি কাস্টমারকে বহন করতে হবে।

বিঃদ্রঃ- সরবরাহকারী প্রতিষ্ঠানের ওয়ারেন্টির শর্ত ভঙ্গ করলে সেক্ষেত্রে ওয়ারেন্টি মেয়াদকালের ভেতরে থাকলেও ওয়ারেন্টি উক্ত পণ্যের জন্য কার্যকর হবে না।

কিভাবে জানবেন আপনার পণ্যের ওয়ারেন্টি আছে কি না!

কোন পণ্যের ওয়ারেন্টি আছে কি না তা পণ্যের বর্ণনার নিচে ওয়ারেন্টি বক্স আছে। সেখানে প্রোডাক্টের কত দিনের ওয়ারেন্টি আছে এবং কি কি ক্ষেত্রে প্রযোজ্য সে বিষয়ে বিস্তারিত থাকবে। উক্ত ওয়ারেন্টি পলিসি অনুযায়ী Beemart আপনাকে আপনার পণ্যের ওয়ারেন্টি সেবা পেতে সাহায্য করবে।

কিভাবে ওয়ারেন্টি সেবা পাবেন!

  • প্রোডাক্ট রিসিভ করার ৩ দিনের মধ্যে প্রোডাক্ট ওয়ারেন্টি ব্যবহার না করলে এবং Beemart Return policy অনুযায়ী থাকলে প্রোডাক্টের জন্য রিটার্ন আবেদন করতে পারেন। বিস্তারিত জানতে Beemart Return policy(Return policy link) পেজটিতে প্রোডাক্ট রিটার্ন সংক্রান্ত নীতিমালা দেখে নিতে পারেন। ৩ দিন পরবর্তীতে প্রডাক্ট রিটার্নের জন্য আবেদন করলে তা গ্রহনযোগ্য হবে না। সেক্ষেত্রে প্রোডাক্ট ওয়ারেন্টি প্রযোজ্য হবে।
  • প্রোডাক্টের ওয়ারেন্টি মেয়াদকাল শেষ হয়ে গেলে সেক্ষেত্রে Beemart প্রোকাক্ট রিপেয়ারিং বা প্রোডাক্ট সম্বন্ধে কোন দায় নেবে না। তবে প্রোডাক্ট রিপেয়ারিং এর জন্য সেলার এর যোগাযোগ ব্যবস্থা Beemart customer service করে দিতে পারে।
  • প্রোডাক্ট ডেলিভারির ৩ দিন পর Beemart প্রোডাক্ট সম্পর্কে কোন দায় নেবে না। সেক্ষেত্রে কাস্টমার Beemart ওয়েব সাইট/এপ থেকে সেলার এড্রেস নিয়ে সরাসরি সেলারের সাথে যোগাযোগ করুন।
  • Beemart customer service এ ওয়ারেন্টি ইস্যু করলে Beemart customer service সেলারের সাথে যোগাযোগ এড্রেস বা ওই প্রোডাক্ট সার্ভিস টাচ পয়েন্টের এড্রেস দিয়ে দেবে ওয়ারেন্টি সেবা পাওয়ার জন্য।
  • কোন প্রোডাক্টের যদি ওয়ারেন্টি না থাকে সেক্ষেত্রে Beemart উক্ত প্রোডাক্টের কোন ওয়ারেন্টির দায় নেবে না।
  • কোন প্রোডাক্টের সাথে থাকা ওয়ারেন্টি কার্ড যদি না পৌছায় তবে সঙ্গে সঙ্গে Beemart customer service কে অবহিত করুন।
  • ওয়ারেন্টি কার্ড হারিয়ে গেলে সেক্ষেত্রে আপনার ইনভয়েস নাম্বার দিয়ে Beemart customer service এ ইস্যু করুন। আপনার প্রোডাক্টের ওয়ারেন্টি মেয়াদের ভেতরে থাকলে Beemart customer service আপনাকে সেলার থেকে ওয়ারেন্টি সেবা পাওয়ার ব্যবস্থা করে দেবে।
  • গ্রাহক ওয়ারেন্টি সেবা প্রোডাক্টের কোম্পানী/ সেলারের ওয়ারেন্টি পলিসি অনুযায়ী পাবেন। এ ক্ষেত্রে Beemart এর কোন দায়বদ্ধতা নেই।
  • Non refundable/non returnable প্রোডাক্টের ক্ষেত্রে ওয়ারেন্টি কার্যকর নয়।

ওয়ারেন্টি সার্ভিস কিভাবে নেবেন!

Beemart থেকে ক্রয় করা আপনার প্রোডাক্টটি যদি ওয়ারেন্টির মেয়াদকালের ভেতরে থাকে এবং কোন প্রকার সার্ভিসিং এর প্রয়োজন হয় তবে প্রডাক্টটি Beemart দেওয়া সেলারের এড্রেসে অথবা প্রোডাক্টের সাথে থাকা সার্ভিস পয়েন্টগুলোর মধ্যে নিকটস্থ সার্ভিস পয়েন্টে ওয়ারেন্টি কার্ড সহ প্রোডাক্টটি নিয়ে যান। যদি সার্ভিস এড্রেস এর জন্য কোন সাহায্য প্রয়োজন হয় তবে Beemart customer service এ যোগাযোগ করুন।

যদি ওয়ারেন্টি কার্ড না আসে বা হারিয়ে যায়!

আপনার প্রোডাক্ট রিসিভ করার পর সাথে যদি ওয়ারেন্টি কার্ড না পান তাহলে সঙ্গে সঙ্গে Beemart customer service এ অবহিত করুন। এছাড়াও আপনি আপনার প্রোডাক্ট এর ব্র্যান্ডের ওয়েবসাইটে গিয়ে আপনার প্রোডাক্ট সিরিয়াল নাম্বার বা IMEI দিয়ে E-Warranty র জন্য রেজিস্ট্রেশন করতে পারেন। আর যদি আপনার প্রোডাক্ট E-Warranty র ভেতরে থাকে তবে সেটিও কনফার্ম হয়ে নিন।

যদি আপনার ওয়ারেন্টি কার্ড হারিয়ে যায় বা E-Warranty না থাকে তবে সঙ্গে সঙ্গে Beemart যোগাযোগ করুন