FAQs

Beemart এর মাধ্যমে একাউন্ট খোলা জরুরী। যেহেতু এটি একটি মাল্টি ভেন্ডর ওয়েব সাইট, নতুন অনেক উদ্যোক্তা এখানে পণ্য বিক্রয় করে। সেহেতু তারা যাতে Beemart এর মাধ্যমে কোন প্রকার প্রতারণা বা ভুয়া অর্ডারের ডাক পেয়ে পণ্য খোয়া বা কুরিয়ার ডেলিভারী রিটার্ন এর মাধ্যমে ক্ষতিগ্রস্থ না হন সে জন্য কেনাকাটা করতে গেলে একাউন্ট খোলা জরুরী। যাতে করে Beemart যাচাই করতে পারে কেউ যেন প্রতারণার সুযোগ না নিতে পারে ভুয়া অর্ডার বা অন্য কোন মাধ্যমে। ক্রেতা এবং বিক্রেতা উভয়ের আস্থা অর্জনের জন্য Beemart একাউন্ট খোলা কে জরুরী মনে করে।

তাছাড়া কাস্টমারের একাউন্ট খোলা থাকলে তার চাহিদানুযায়ী কোন নতুন প্রোডাক্ট বা কোন প্রকার অফার আসলে সেটা কাস্টমারকে জানানোর জন্য Beemart কাস্টমারের জন্য একাউন্ট খোলাকে জরুরী মনে করে।

ওয়েব পেজ এর উপরের বারে রেজিস্ট্রেশনে ট্যাপ করে রেজিস্ট্রেশন পেজে প্রবেশ করুন। সেখানে থাকা রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করে একাউন্ট খুলুন। রেজিস্ট্রেশন ফর্মে চাওয়া তথ্যগুলো ঠিক ভাবে প্রবেশ করানো না হলে একাউন্ট খুলবে না। এক্ষেত্রে আপনার নামের প্রথম ও দ্বিতীয় অংশ দিন। আপনার মোবাইল নম্বর ও ইমেইল আইডি দিন। মোবাইলে একটি ওটিপি যাবে। সেটি সঠিকভাবে সাবমিট করার পর আপনি পাসওয়ার্ড পছন্দ করবেন আপনার একাউন্টের জন্য। এবং পরবর্তীতে পাসওয়ার্ডটি নিশ্চিত করে সাবমিট করলে Beemart এ আপনার একাউন্টটি তৈরী হয়ে যাবে।

লগ ইন অপশনে গিয়ে লগ ইন এর নিচে “ফরগটেন পাসওয়ার্ড?” লেখা একটি অপশন থাকবে। সেখানে ঢুকে আপনার সাইন আপ করা মোবাইল নাম্বারটি দিয়ে কনফার্ম করুন। এর পর আপনার সাইন আপ করা নাম্বারটিতে একটি OTP মেসেজ যাবে। সেটি সঠিকভাবে দেয়ার পরে আপনার জন্য নতুন করে পাসওয়ার্ড সেট করার অপশন আসবে। নতুন পাসওয়ার্ড সেট করে আপনার একাউন্ট চালু করতে পারবেন।

Beemart এর কোন শর্ত ভঙ্গ করা বা দীর্ঘদিন যাবত একাউন্ট চালু না থাকার ফলে যদি একাউন্ট সাসপেন্ড হয়ে যায় তবে Beemart Customer Service এ কল দিয়ে যোগাযোগ করুন।

পছন্দের প্রোডাক্ট/প্রোডাক্টগুলো কার্ট এ যোগ করুন। কার্ট এ আপনার প্রোডাক্টের মূল্য তালিকা সহ মোট মূল্য থাকবে। তার নিচে থাকা চেক আউট অপশনে ট্যাপ করুন। এই পেজে আপনার চেক আউট ঠিকানা এবং ফোন নাম্বার যোগ করুন। এর পর আপনার সুবিধামতো পেমেন্ট গেটওয়ে পছন্দ করুন। গেটওয়েতে আপনার একাউন্ট নাম্বার ও পিন নাম্বার দিয়ে পেমেন্ট নিশ্চিতের মাধ্যমে অর্ডার নিশ্চিত করুন।

Beemart থেকে আপনি যে কোন পণ্য উপহার হিসেবে পাঠাতে পারবেন। সেক্ষেত্রে চেক আউট এড্রেসে আপনি যেই এড্রেসে পণ্যটি উপহার হিসেবে পাঠাতে চান, সেই ঠিকানাটি যোগ করুন। যাকে উপহারটি পাঠাতে চান তার ফোন নাম্বার যোগ করে দিন। যদি স্পেশাল র‍্যাপিং করে পণ্য উপহার দিতে চান সেক্ষেত্রে পণ্যভেদে আলাদা চার্জ দিতে হবে।

কার্ট পেজে আপনার পছন্দকৃত পণ্যগুলোর মোট মূল্য দেওয়া থাকবে। কার্ট পেজ থেকে চেক আউট পেজে প্রবেশ করার পর আপনার চেক আউট ঠিকানাটি দিন। এর পরে আপনি কোন গেটওয়ে থেকে পণ্যের মূল্য পরিশোধ করবেন আপনার সুবিধামতো বাছাই করুন। আপনার একাউন্ট নাম্বার ও ও পিন নাম্বার দিয়ে আপনি মোট মূল্য দেখতে পাবেন। এরপর আপনি পেমেন্ট নিশ্চিত করুন।

Beemart থেকে বিভিন্ন ব্র্যান্ডের গিফট কার্ড বিক্রি করা হবে। আপনি সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী গিফট কার্ড কিনতে পারবেন। গিফট কার্ড ব্যাবহার করে আপনি ব্র্যান্ডগুলোর ফিজিক্যাল শপ থেকেও কেনাকাটা করতে পারবেন।

Beemart থেকে শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণে প্রকারভেদে বিভিন্ন রকম ছাড় থাকবে। বই কিনতেও প্রতিটি শিক্ষার্থীদের জন্য থাকছে আলাদা ছাড়। এর জন্য শিক্ষার্থীদের এখানে আলাদা করে স্টুডেন্ট কার্ড সাবমিটের মাধ্যমে শিক্ষার্থী একাউন্ট চালু করতে হবে।

দুঃখিত। এই মুহূর্তে বাইরের কোন মুদ্রায় মূল্য পরিশোধ এর কোন সুবিধা চালু করা হয় নি। তবে খুব শীঘ্রই এই সুযোগ চালু করা হবে।

Beemart এর নতুন একাউন্ট এবং বিভিন্ন প্রোডাক্টের উপর প্রোমো কোড রয়েছে। প্রতিটি প্রোমো কোড থেকে ৫% থেকে ৫০% পর্যন্ত ডিসকাউন্ট পাওয়ার সুবিধা থাকছে।

দুঃখিত। এই মুহূর্তে এই সুবিধাটি Beemart এ উপলব্ধ নয়। এটি নিয়ে কাজ চলছে। খুব শিঘ্রই সুবিধাটি Beemart পরিশোধে যুক্ত হবে।

যদি কখনও টেকনিক্যাল কারণে কার্ট পেজে মোট মূল্য অরিজিনাল মোট মূল্য থেকে বেশি আসে বা অভার চার্জড হয়, তাহলে তৎক্ষণাৎ আমাদের কাস্টমার সার্ভিস টিমকে জানান। তারা খুব দ্রুতই এটির সমাধান দিবে। এক্ষেত্রে আপনি আপনার মূল্য তালিকার একটা কপি আমাদের পাঠাতে পারেন। তাহলে সমস্যা সমাধান আরও দ্রুততর হবে।

পেমেন্ট করার সময় যদি পেমেন্ট গেটওয়ে আপনার ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড গ্রহণ না করে, তাহলে আমাদের কাস্টমার সার্ভিস টিম এর সাথে যোগাযোগ করুন। কাস্টমার সার্ভিস টিম আপনাকে বলে দিবে আমাদের টেকনিক্যাল সমাধান পাবেন অথবা ব্যাংক এ যোগাযোগের মাধ্যমে সমাধান করতে হবে।

Products

পণ্যের বিস্তারিত পাতায় সাইজের একটা মাপ দেওয়া থাকবে। সে অনুযায়ী আপনি নিজের একটা মাপ দিয়ে দেখবেন আসলে আপনার জন্য কোন কোডের সাইজটি মানানসই হয়। তাহলে সাইজ নিয়ে কোন অসুবিধায় পড়তে হবে না।

কোন পণ্য ডেলিভারীর পর যদি আপনার অর্ডারকৃত সাইজের সাথে না মেলে তাহলে রিটার্ন দাবী করুন। কিভাবে রিটার্ন করবেন সেটা জানতে আমাদের রিটার্ন পলিসি পড়ুন।

আর যদি আপনার অর্ডারের সাথে আপনার পণ্যের সাইজ মিলেছে কিন্তু ফিট হচ্ছে না। সেক্ষেত্রে আপনি কাস্টমার সার্ভিস এ যোগাযোগ করুন। যদি আপনার ক্লেইম করা পণ্য স্টকে থাকে তবে Beemart আপনাকে পণ্য বদলে আপনার ক্লেইম করা পণ্যটি দিবে। তবে এক্ষেত্রে ক্রেতাকেই বাড়তি পরিবহন ব্যয় বহন করতে হবে।

আপনার পছন্দকৃত পণ্যে ট্যাপ করলে প্রোডাক্ট ডিটেইল পেজে প্রবেশ করবেন। সেটা যদি স্টকে থাকে তবে পণ্যের ডান পাশে স্টকে আছে কি না দেখাবে। যদি স্টকে না থাকে তবে উইশ লিস্টে যোগ করুন। পণ্যটি স্টকে আসার সঙ্গে সঙ্গে Beemart আপনাকে পণ্যের স্টক সম্পর্কে সবার আগে জানাবে।

Beemart সবসময় চেষ্টা করে পণ্য স্টকে রাখতে। যদি কখনও কোন পণ্য স্টকে না থাকে তাহলে সবথেকে দ্রুত পণ্যটি স্টকে আনার জন্য Beemart অন্যান্য মার্কেটপ্লেসের তুলনায় দ্রুত কাজ করে। এখানে কাস্টমার যদি স্টকে না থাকা পণ্যটি উইশ লিস্টে রেখে দেয় তবে পণ্যটি স্টকে আসার সঙ্গে সঙ্গে কাস্টমারকে পণ্যটি সম্পর্কে জানিয়ে দেওয়া হবে।

কোন প্রোডাক্ট ক্রয় করার পর ওই পণ্য সম্পর্কে একটা রিভিউ দেওয়া স্মার্ট কাস্টমারের লক্ষণ। কোন পণ্য করায় করার পর সেটি সম্পর্কে কোন রিভিউ দিতে চাইলে আপনার ক্রয়কৃত পণ্যে প্রবেশ করুন। পণ্যের ডিটেইল পেজে নিচে ডেসক্রিপশন বক্সের পাশেই রিভিউ বক্স আছে। সেখানে রিভিউ লিখুন একটি অপশন পাবেন। সেটিতে ট্যাপ করার পর আপনার ক্রয়কৃত পণ্যের ছবি দিয়ে আপনি রিভিউ বক্সে আপনার মতামত লিখে সাবমিট করবেন।

আপনার পছন্দকৃত পণ্যের কোন ওয়ারেন্টি বা গ্যারান্টি আছে কি না সেটি পণ্যের ডেসক্রিপশন বক্সের নিচে ওয়ারেন্টি বক্সে দেয়া থাকবে। ওয়ারেন্টি সম্পর্কে জানতে Beemart ওয়ারেন্টি পলিসি পড়ুন।

Orders

পছন্দের প্রোডাক্ট/প্রোডাক্টগুলো কার্ট এ যোগ করুন। কার্ট এ আপনার প্রোডাক্টের মূল্য তালিকা সহ মোট মূল্য থাকবে। তার নিচে থাকা চেক আউট অপশনে ট্যাপ করুন। এই পেজে আপনার চেক আউট ঠিকানা এবং ফোন নাম্বার যোগ করুন। এর পর আপনার সুবিধামতো পেমেন্ট গেটওয়ে পছন্দ করুন। গেটওয়েতে আপনার একাউন্ট নাম্বার ও পিন নাম্বার দিয়ে পেমেন্ট নিশ্চিতের মাধ্যমে অর্ডার নিশ্চিত করুন।

Beemart কাস্টমারদের সেরা সুবিধা দেয়ার জন্য বদ্ধ পরিকর। কখনও কোন ত্রুটি পূর্ণ পণ্য রিসিভ করলে সেটি Beemart কাস্টমার সার্ভিসে অবহিত করুন। অথবা আপনার ফোনের/ কম্পিউটারে থাকা অ্যাপ বা ওয়েব সাইট থেকে রিটার্ন আবেদন করতে পারেন। বিস্তারিত জানতে Beemart রিটার্ন অ্যান্ড রিপ্লেসমেন্ট পলিসি পড়ুন।

যদি কখনও কোন অর্ডার ডেলিভারির পর দেখেন ভুলবশত অন্য কোন প্রডাক্ট চলে আসে তাহলে Beemart কাস্টমার সার্ভিসকে জানান। এবং রিটার্ন আবেদন করুন। Beemart কাস্টমার সার্ভিস নিজ দায়িত্বে আপনার অসুবিধাটির সমাধান করে দেবে। এবং এসব ক্ষেত্রে সাম্ভাব্য কেমন পরিস্থিতে কেমন সমাধান পাবেন সেটা জানতে Beemart রিটার্ন অ্যান্ড রিপ্লেসমেন্ট পলিসি পড়ুন।

কোন পণ্য অর্ডার করার পর যদি দেখেন কোন পণ্যের কোন অংশ নেই বা পণ্যটি সম্পূর্ণ নয় তাহলে Beemart কাস্টমার সার্ভিস এ বিষয়টি জানান। এবং প্রাপ্ত পণ্যটি নিয়ে ব্যবহার থেকে বিরত থাকুন। তাহলে Beemart রিটার্ন অ্যান্ড রিপ্লেসমেন্ট পলিসি অনুযায়ী আপনার পণ্যের সমাধান করা হবে।

Beemart কোন পণ্য অর্ডার করার পর আপনি চাইলে তা সহজেই বাতিল করে রিফান্ড আবেদন করতে পারবেন। আপনি আপনার একাউন্টে প্রবেশ করে আপনার কার্টে প্রবেশ করবেন। সেখান থেকে যে পণ্যটির অর্ডার বাতিল করতে চান সেই পণ্যতে ট্যাপ করে পণ্যের ছবির পাশে থাকা অর্ডার ক্যান্সেল অপশনে ট্যাপ করে রিফান্ড আবেদন করতে পারেন। এ বিষয়ে আরও বিস্তারিত জানতে Beemart রিটার্ন অ্যান্ড রিপ্লেসমেন্ট পলিসি পড়ুন।

Warranty

আপনার পছন্দকৃত পণ্যের কোন ওয়ারেন্টি বা গ্যারান্টি আছে কি না সেটি পণ্যের ডেসক্রিপশন বক্সের নিচে ওয়ারেন্টি বক্সে দেয়া থাকবে। ওয়ারেন্টি সম্পর্কে জানতে Beemart ওয়ারেন্টি পলিসি পড়ুন।

Beemart একটি মার্কেট প্লেস হিসেবে কাজ করে। এখানে বিভিন্ন ব্র্যান্ড এবং ভেন্ডরগণ তাদের পণ্য বিক্রি করে। প্রতিটি আলাদা আলাদা ব্র্যান্ড এবং ভেন্ডরের পণ্যের তাদের নিজস্ব নীতিমালা অনুযায়ী ওয়ারেন্টি Beemart এ বিক্রিত পণ্যের ক্ষেত্রেও প্রযোজ্য। এক্ষেত্রে Beemart কোন পণ্যের ওয়ারেন্টির দায় বহন করে না। তবে কিছু পণ্য তিন কার্যদিবসের মধ্যে Beemart রিটার্ন আবেদন করতে পারেন।

এ বিষয়ে আরও বিস্তারি জানতে Beemart ওয়ারেন্টি পলিসি Beemart রিটার্ন অ্যান্ড রিপ্লেসমেন্ট পলিসি পড়ুন।

Return

আমাদের Beemart রিটার্ন অ্যান্ড রিপ্লেসমেন্ট পলিসি অনুযায়ী যদি আপনার পণ্য রিটার্ন আবেদন গ্রহণযোগ্য হয় তবে Beemart কাস্টমার সার্ভিস টিম আপনাদের সাথে যোগাযোগ করে রিটার্ন এর ব্যবস্থা করে দেবে।

কোন প্রোডাক্ট রিটার্ন করার পর Beemart এর হাতে পণ্য পৌছানোর পর আপনাকে নিশ্চি করা হবে আমরা পণ্য পেয়েছি এবং আপনি যদি রিপ্লেস আবেদন করে থাকেন সেক্ষেত্রে অন্য পণ্য তখন আপনার কাছে পাঠিয়ে দেয়া হবে। প্রতিটি ধাপেই আমাদের Beemart কাস্টমার সার্ভিস আপনাদের তথ্য দিয়ে সহযোগীতা করবে।

একই পার্সেলে অবশ্যই একাধিক পণ্য রিটার্ন করতে পারবেন না। আলাদা আলাদা পার্সেলেই একাধিক পণ্য পাঠাতে হবে। পণ্যের প্যাকেট নষ্ট হলে ক্ষেত্র বিশেষ রিটার্ন আবেদন গ্রহণযোগ্য হবে না। বিস্তারিত জানতে Beemart রিটার্ন অ্যান্ড রিপ্লেসমেন্ট পলিসি পড়ুন।