Return and Refunds Policy

প্রোডাক্ট রিটার্ন এর প্রক্রিয়া

প্রডাক্ট ডেলিভারি হওয়ার ৩ কার্যদিবস এর মধ্যে প্রোডাক্ট রিটার্ন করার উপযুক্ত যদি কোন কারণ থাকে যেগুলো প্রোডাক্ট রিফান্ড শর্তাবলীর সাথে মেলে তাহলে প্রোডাক্ট রিফান্ড রিকোয়েস্টের মাধ্যমে বা Beemart Customer Service এ ফোন করে রিফান্ড আবেদন করতে পারেন।

রিফান্ড প্রক্রিয়াটা কয়েকটি সহজ ধাপের মাধ্যমে সম্পন্ন হবে।

  • প্রথমে চেক করুন আপনার রিফান্ড ইচ্ছুক পণ্যটি রিফান্ড শর্তাবলীর সাথে সামঞ্জস্যপূর্ণ কি না!
  • আপনার প্রোডাক্ট অর্ডার এ গিয়ে রিফান্ড আবেদনের মাধমে বা কাস্টমার সার্ভিস এ কল করে আবেদন করুন।
  • রিফান্ড আবেদন ফর্মটি পূরণ করুন।
  • কাস্টমার সার্ভিস এ আপনার ইনভয়েস নাম্বার সহ প্রোডাক্ট আনপ্যাকেটের সংযুক্তি পাঠান।
  • কাস্টমার সার্ভিস আপনার প্রোডাক্ট পাঠানোর ব্যাবস্থা জানিয়ে দেবে। প্রোডাক্টের সাথে অবশ্যই অরিজিনাল কাস্টমার কপি সংযুক্ত করবেন।
  • প্রোডাক্ট একটি কোয়ালিটি যাচাই এর মাধ্যমে যাবে।
  • যদি আবেদন গ্রহণযোগ্য হয় তবে আপনার পণ্যটি রিফান্ড বা রিপ্লেস করা হবে।

কত দিনের মাঝে প্রডাক্ট রিটার্ন করতে পারবেন?

Beemart থেকে অর্ডার করার পর কোন মাসের ১২ তারিখে পণ্য ডেলিভারি হলো। ১৫ তারিখ পর্যন্ত আপনি তাহলে রিফান্ড আবেদন করতে পারবেন। অর্থাৎ পণ্য ডেলিভারি হওয়ার ৩ কার্যদিবসের ভেতরে রিফান্ড আবেদন করলে সেটি যাচাই এর জন্য গ্রহণযোগ্য হবে।

তিন কার্যদিবসের ভেতরে আবেদনকৃত পণ্যের রিফান্ড প্রক্রিয়া শুরু হয়ে যাবে। ৩ কার্যদিবস পরবর্তী কোন আবেদন যাচাইয়ের জন্য রিফান্ড যাচাই এর জন্য গ্রহণযোগ্য হবে না। অরিজিনাল কাস্টমার কপিও যদি না থাকে তাহলেও সেটি রিফান্ড যাচাইএর জন্য গ্রহণযোগ্য হবে না।

পণ্যটির সাথে থাকা ওয়ারেন্টি কার্ড(যদি পণ্যটির ওয়ারেন্টি কার্ড থাকে) এবং আপনার আবেদনের কারণ ওয়ারেন্টির দিকে নির্দেশ করে তবে আপনি Beemart এর ওয়ারেন্টি পলিসির ভেতরে সার্ভিস পাবেন। Warranty Policy

প্রোডাক্ট রিটার্ন করার শর্তাবলী

Beemart থেকে কোন পণ্য কেনার পর যদি মনে হয় রিফান্ড আবেদন করার প্রয়োজন তবে সেক্ষেত্রে নির্দিষ্ট কিছু শর্ত মেনে তারপর রিফান্ড আবেদন করুন। যদি এসব শর্তের সাথে আপনার রিফান্ড আবেদন করার কারণ মিলে যায় এবং পণ্যটি যদি Non Refundable পণ্য না হয় তবে আপনি রিফান্ড আবেদন করতে পারবেন।Beemart থেকে কোন পণ্য কেনার পর যদি মনে হয় রিফান্ড আবেদন করার প্রয়োজন তবে সেক্ষেত্রে নির্দিষ্ট কিছু শর্ত মেনে তারপর রিফান্ড আবেদন করুন। যদি এসব শর্তের সাথে আপনার রিফান্ড আবেদন করার কারণ মিলে যায় এবং পণ্যটি যদি Non Refundable পণ্য না হয় তবে আপনি রিফান্ড আবেদন করতে পারবেন।

ইলেক্ট্রনিক্স পণ্য রিটার্ন এর শর্তাবলী-

  • যদি আপনার কাছে ভুল, ত্রুটিপূর্ণ, অসম্পূর্ণ ,ভাঙ্গা, নষ্ট পণ্য ডেলিভারী হয় সেক্ষেত্রে প্রোডাক্ট রিফান্ড আবেদন গ্রহণযোগ্য হবে।
  • প্রোডাক্টের কালার, সাইজ, পরিমাণ যদি অর্ডারকৃত প্রোডাক্টের সাথে না মেলে সেক্ষেত্রে রিটার্ন আবেদন গ্রহণযোগ্য।
  • যে সব প্রোডাক্টের ডেস্ক্রিপশনে নন-রিফান্ডেবল উল্লেখ করা আছে সেসব প্রোডাক্ট এর রিফান্ড আবেদন গ্রহণযোগ্য হবে না যদি সেটা ভূল পণ্য ডেলিভারী না হয়।
  • প্যাকেট ইনট্যাক্ট অবস্থায় কোন পণ্যের রিফান্ড হবে না বরং প্রোডাক্ট রিটার্ন করা হবে।
  • পণ্যের গায়ের ট্যাগ , ওয়ারেন্টি কার্ড, ম্যানুয়াল, খাটি নিশ্চয়তা সার্টিফিকেট ট্যাগ রিমুভ বা নষ্ট বা ক্ষতিগ্রস্থ করা হলে সেটির রিটার্ন আবেদন গ্রহণযোগ্য হবে না।
  • প্রোডাক্টের এবং প্রডাক্ট প্যাকেটের গায়ের স্টিকার ও লেবেল এ ব্যবহারের চিহ্ন থাকলে সেটির রিটার্ন গ্রহণযোগ্য নয়।
  • মেয়াদোত্তীর্ণ প্রোডাক্ট রিটার্ন আবেদন গ্রহণযোগ্য। সেক্ষেত্রে অবশ্যই প্রোডাক্টের স্টিকার, লেবেল, ওয়ারেন্টি কার্ড, সার্টিফিকেশন নষ্ট করা হলে সেটি গ্রহণযোগ্যতা হারাবে।
  • প্রোডাক্ট রিসিভ করার ৩ কার্যদিবস পরে রিটার্ন রিকোয়েস্ট করলে সেটি গ্রহণযোগ্য হবে না।
  • প্রোডাক্ট আন-প্যাক করার সময় করা ভিডিও সংযক্তি হিসেবে প্রেরণ করতে হবে কাস্টমার সার্ভিস এর কাছে। প্রোডাক্ট ভেদে এটির গ্রহণযোগ্যতা ভিন্ন।
  • রিটার্ন আবেদন করার পর প্রোডাক্টটি ব্যাবহার করা হলে রিফান্ড করা হবে না।
  • কোন প্রোডাক্ট টেম্পার করা হলে রিটার্ন রিকোয়েস্ট গ্রহণযোগ্য না। *Beemart কোয়ালিটি চেক টিম যদি প্রোডাক্ট টেম্পারিং এর কোন নিদর্শন খুজে পায় সেক্ষেত্রে উক্ত আবেদন নাকচ করা সহ আবেদনকারীকে আইনের আওতায় নিয়ে আসার অধিকার Beemart সংরক্ষন করে।

ফ্যাশন ও লাইফস্টাই প্রোডাক্ট রিটার্ন এর শর্তাবলী

  • যদি কাস্টমারের কাছে ত্রুটিপূর্ণ, ক্ষতিগ্রস্থ, নষ্ট প্রোডাক্ট যায় তাহলে রিটার্ন আবেদন গ্রহণযোগ্য। *প্রোডাক্ট অবশ্যই ফ্রেশ কন্ডিশনে রাখবেন। কোন প্রকার ব্যবহারের চিহ্ন পেলে সেটি গ্রহণযোগ্য হবে না।
  • ভুল প্রোডাক্ট ডেলিভারী রিটার্ন আবেদন গ্রহণযোগ্য। *প্রডাক্টের ট্যাগ, স্টিকার, পিন, ফেব্রিক, কলার প্যাড, ফোল্ড প্যাড, ভাজ, লেবেল যেভাবে ডেলিভারি করা হয়েছে সেভাবে রেখে দিতে হবে। অন্যথ্যায় প্রোডাক্ট রিটার্ন আবেদন গ্রহণযোগ্য হবে না।
  • প্রোডাক্ট সাইজ যদি অর্ডারকৃত প্রডাক্টের সাথে না মেলে সেক্ষেত্রে রিটার্ন আবেদন গ্রহণযোগ্য। * প্রডাক্টের ট্যাগ, স্টিকার, পিন, ফেব্রিক, কলার প্যাড, ফোল্ড প্যাড, ভাজ, লেবেল যেভাবে ডেলিভারি করা হয়েছে সেভাবে রেখে দিতে হবে। অন্যথ্যায় প্রোডাক্ট রিটার্ন আবেদন গ্রহণযোগ্য হবে না।
  • প্রোডাক্টের রঙ যদি অর্ডারকৃত রঙের সাথে না মেলে সেক্ষেত্রে রিটার্ন আবেদন গ্রহনযোগ্য হবে। * প্রডাক্টের ট্যাগ, স্টিকার, পিন, ফেব্রিক, কলার প্যাড, ফোল্ড প্যাড, ভাজ, লেবেল যেভাবে ডেলিভারি করা হয়েছে সেভাবে রেখে দিতে হবে। অন্যথ্যায় প্রোডাক্ট রিটার্ন আবেদন গ্রহণযোগ্য হবে না।
  • প্রোডাক্ট ব্র্যান্ড ট্যাগ, প্রাইস ট্যাগ, কোয়ালিটি ট্যাগ রিমুভ বা নষ্ট করা হলে কোন প্রোডাক্ট রিটার্ন রিকোয়েস্ট গ্রহণযোগ্য নয়।

বিউটি এবং গ্রুমিং প্রোডাক্ট রিটার্ন আবেদন

  • বিউটি এবং গ্রুমিং প্রোডাক্ট নন রিটার্ন প্রোডাক্ট। *যদি শুধুমাত্র ভুল প্রোডাক্ট ডেলিভারি হয় সেক্ষেত্রে রিটার্ন আবেদন গ্রহন করা হবে। তবে প্রোডাক্টটি অবশ্যই একই কন্ডিশনে থাকতে হবে যেভাবে ডেলিভারি করা হয়েছে। অন্যথায় প্রোডাক্ট রিটার্ন রিকোয়েস্ট বাতিল করা হবে।

বিঃদ্রঃ আপনার রিটার্ন আবেদনের কারণ যদি ওয়ারেন্টি জনিত কারণ হয় তবে সেক্ষেত্রে আপনি সেলারের সাথে সরাসরি যোগাযোগ করুন। সেলারের সাথে যোগাযোগের বিস্তারিত তথ্য প্রোডাক্ট অর্ডার এ পাবেন। তাছাড়া ব্র্যান্ড প্রোডাক্টের ক্ষেত্রে প্রোডাক্টির ব্র্যান্ড ওয়ারেন্টির মাধ্যমে বিষয়টির সমাধান করতে পারবেন। আমাদের ওয়ারেন্টি পলিসি সম্পর্কে জানতে অনুগ্রহ করে (ওয়ারেন্টি পলিসি লিংক) পেজে যোগাযোগ করুন।

কিভাবে প্রোডাক্ট রিটার্ন রিকোয়েস্ট করবেন

প্রোডাক্ট রিকোয়েস্টের জন্য Beemart মোবাইল এপ থেকে করতে পারেন অথবা কাস্টমার সার্ভিস এ কল করেও রিটার্ন আবেদন করতে পারেন।

প্রোডাক্ট রিটার্ন রিকোয়েস্ট করার প্রক্রিয়াঃ

  1. প্রথমে ওয়েবসাইটে বা এপে লগ ইন করে Account এ যান।
  2. My order সেকশনে See all এ ক্লিক করুন।
  3. এখানে আপনার অর্ডারকৃত সকল পণ্য দেখতে পাবেন। যেই পণ্যটি রিফান্ড করবেন সেটির পাশে থাকা Return অপশনে ক্লিক করুন।
  4. আপনার সামনে একটি ফর্ম আসবে। সেখানে পণ্য ফেরত দেয়ার কারণ সিলেক্ট করুন। এবং আপনার রিফান্ড রিকোয়েস্টের পণ্যটির ইনভয়েস নাম্বার সংরক্ষণ করুন।
  5. এরপর Refund Method এ ভাউচার অথবা ব্যাংক ট্রান্সফার সিলেক্ট করুন।
  6. Bank Transfer সিলেক্ট করলে মোবাইল ব্যাংক হলে মোবাইল নাম্বার ও মোবাইল ব্যাংকিং এর নাম। ব্যাংক একাউন্ট হলে ব্যাংকের নাম, ব্রাঞ্চ, একাউন্ট নাম্বার সিলেক্ট করে দিন।
  7. এর পরে Return Request Submit হয়ে গেলে আপনাকে একটি কোড নাম্বার দেওয়া হবে। সেটি প্রিন্ট করে প্রোডাক্টের বক্সে সংযুক্ত করুন।

Beemart কাস্টমার সার্ভিসে কল করে রিটার্ন আবেদন করতে পারেন। সেক্ষেত্রে কিছু ইনফরমেশন সরবরাহ করতে হবে।

  • আপনার ইনভয়েস নাম্বার ।
  • প্রোডাক্ট রিটার্ন করার কারণ।
  • আপনি প্রোডাক্টটি রিফান্ড নাকি রিপ্লেস করবেন সে বিষয়ে তথ্য। এবং কি উপায়ে করতে চান।
  • আপনার প্রোডাক্ট এর অরিজিনাল কাস্টমার কপি থাকার নিশ্চয়তা।
  • প্রোডাক্ট রিটার্ন আপনি কোন মাধ্যমে করতে চান।

রিটার্ন আবেদন আপনি যেভাবেই করুন রিটার্ন প্রক্রিয়াটা অবশ্যই একটি যাচাই প্রক্রিয়ার মাধ্যমে যাবে। যদি আপনার Refund Request টি কাস্টমার সার্ভিসের কাছে উপযুক্ত মনে হয় , কাস্টমার সার্ভিস আপনাকে প্রডাক্ট পাঠানোর প্রক্রিয়া জানিয়ে দেবে।

আপনার কাছ থেকে আবেদন পাওয়ার পর Beemart কাস্টমার সার্ভিস আপনার কাছ থেকে প্রোডাক্ট রিটার্ন এর জন্য ৪ বার চেষ্টা করবে। এই ৪ বারে যদি আপনি যোগাযোগ স্থাপনে ব্যর্থ বা প্রোডাক্ট সরবরাহ করতে ব্যর্থ হন তবে আপনার প্রোডাক্ট রিটার্ন/রিপ্লেস/রিফান্ড আবেদন বাতিল করা হবে।

প্রোডাক্ট রিটার্নের খরচ

আপনার প্রোডাক্ট রিটার্ন আবেদন যদি যথাযথ হয়, কোন কন্ডিশন ভঙ্গ না করে তবে আমাদের কাস্টমার সার্ভিস আপনার প্রোডাক্ট রিটার্নের ব্যাবস্থা করে দেবে। কোয়ালিটি যাচাই এর পর যদি আপনার আবেদন কোয়ালিটি যাচাই টিম আপনার আবেদনকে বৈধ হিসেবে ছাড় দেয় তাহলে রিফান্ডের সাথে সাথে আপনার কুরিয়ার চার্জও রিফান্ড করা হবে।

তবে যদি আপনার আবেদন যথাযথ না হয় কোয়ালিটি যাচাই টিমের কাছে তাহলে আপনার কুরিয়ার খরচ Beemart বহন করবে না।

রিফান্ড/ভাউচার

আপনি যদি রিফান্ডের জন্য আবেদন করেন এবং সেটি যথাযথ হয় তবে আপনার ব্যাংক একাউন্ট যেটি সিলেক্ট করবেন নির্দিষ্ট সময়ের মধ্যে সেটিতে রিফান্ড করা হবে।

আপনি যদি ভাউচার আবেদন করেন তাহলে ভাউচার প্রাপ্তির পর ভাউচার দিয়ে সমপরিমাণ মূল্য পরিশোধ করে Beemart থেকে প্রোডাক্ট ক্রয় করতে পারেন।

রিফান্ডের জন্য কতটুকু সময় নেওয়া হবে

প্রোডাক্ট Beemart Customer Service এর কাছে পৌছানোর ৪৮ ঘন্টার ভেতরে কোয়ালিটি যাচাই করা হবে। এই ৪৮ ঘন্টার ভেতরে আপনাকে কনফার্মেশন মেসেজ/মেইল করা হবে আপনার আবেদন গ্রহণ করা হয়েছে কি না।

প্রোডাক্ট রিটার্ন আবেদন গ্রহন করা হয়েছে এমন কনফার্মেশন দেওয়ার পরবর্তী ৭ কর্মদিবসের মধ্যে আপনার প্রোডাক্টের রিফান্ড/রিপ্লেস করা হবে। এবং ভাউচার আবেদন থাকলে ৩ কর্মদিবসের মধ্যে ভাউচার দেয়া হবে।

কোয়ালিটি যাচাই টিম যদি আপনার রিটার্ন আবেদন অনুপোযুক্ত মনে করে তাহলে প্রোডাক্টটি আপনার কাছে ফেরত পাঠানোর অধিকার Beemart সংরক্ষন করে।